জাতীয়

সাগর-রুনি হত্যার বিচার দাবিতে সাংবাদিকরা একাট্টা: বুধবার মহাসমাবেশ

ঢাকা: মাছরাঙা টেলিভিশনের বার্তা সম্পাদক সাগর সরওয়ার এবং এটিএন বাংলার সিনিয়র রিপোর্টার মেহেরুন রুনির হত্যাকারীদের গ্রেফতার ও বিচার দাবিতে সাংবাদিক সমাজ একাট্টা হয়ে আন্দোলন-কর্মসূচি চালিয়ে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছে।

যার অংশ হিসেবে বুধবার সারাদেশে মহাসমাবেশ করবে সাংবাদিকরা। সাংবাদিকদের চারটি সংগঠন এ কর্মসূচি পালন করবে। সংগঠনগুলো হলো, ঢাকা রিপোর্টার্স ইউনিটি, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন, জাতীয় প্রেসক্লাব ও ঢাকা সাংবাদিক ইউনিয়ন।

গত ১৮ ফেব্রুয়ারি সংগঠনগুলোর নেতারা যৌথসভায় এ কর্মসূচি ঘোষণা করেছিলেন। কর্মসূচি অনুয়ায়ী বুধবার সকাল ১১টায় জাতীয় প্রেসক্লাবের সামনে সমাবেশ অনুষ্ঠিত হবে। একইসঙ্গে সারাদেশে সাংবাদিকরা স্থানীয়ভাবে এ কর্মসূচি পালন করবে।

এ কর্মসূচির সঙ্গে এরই মধ্যে বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক, মানবধিকার সংস্থা ও পেশাজীবী সংগঠনগুলো একাত্মতা ঘোষণা করেছে।

স্বরাষ্ট্রমন্ত্রী সাহারা খাতুনও নৈতিকভাবে এ কর্মসূচিতে সমর্থন দিয়েছেন। ধারনা করা হচ্ছে, বুধবারের সমাবেশে স্বারাষ্ট্রমন্ত্রী যোগ দিতে পারেন। অন্যদিকে সাংবাদিকদের এক সূত্র বাংলানিউজকে জানায়, বুধবারের কর্মসূচি থেকে রুনি-সাগর হত্যাকাণ্ডের বিচার দাবিতে কঠোর কর্মসূচি ঘোষণা করা হবে।

সাংবাদিক সংগঠনগুলো ২২ ফেব্রুয়ারির মধ্যে খুনিদের গ্রেফতারে সময় বেঁধে দিয়েছিল। ঢাকা রিপোর্টার্স ইউনিটির একটি সূত্র জানায়, রুনি-সাগরের হত্যাকাণ্ডের বিচার দাবিতে সাংবাদিকদের চারটি সংগঠন একযোগে ‌আন্দোলনে সম্মত।

সব ভেদাভেদ ভুলে দাবি আদায় না হওয়া পর্যন্ত চারটি সংগঠনই একযোগে আন্দোলন চালিয়ে যাবে বলে সাংবাদিক সংগঠনগুলো একজোট হয়েছে।

এদিকে মঙ্গলবার একুশে ফেব্রুয়ারি সকালে শহীদ মিনারে ঢাকা মহানগর পুলিশ কমিশনার বেনজির আহমদকে রুনি-সাগর হত্যাকাণ্ডে জড়িতদের ৪৮ ঘণ্টার মধ্যে গ্রেফতারে স্বরাষ্ট্রমন্ত্রীর নির্দেশের ব্যাপারে সাংবাদিকরা জানতে চান। উত্তরে তিনি জানান, এসব বিষয় সব সময় নির্দিষ্ট ডেডলাইনে করা সম্ভব হয় না।

প্রসঙ্গত, সাংবাদিক দম্পতি হত্যাকাণ্ডের অব্যবহিত পরে ঘটাস্থলে গিয়ে ৪৮ ঘণ্টার মধ্যে জড়িতদের আটকের নির্দেশ দিয়েছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী।

গত ১১ ফেব্রুয়ারি রাজাবাজারের ফ্লাটে নির্মমভাবে খুন হন সাংবাদিক সাগর সরওয়ার ও মেহেরুন রুনি। কিন্তু আজ পর্যন্ত আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী এ জোড়া খুনের কোনো কিনারা করতে পারেনি।

Advertisements

About EUROBDNEWS.COM

Popular Online Newspaper

Discussion

Comments are closed.

%d bloggers like this: