বিনোদন

২০১০ সালের জাতীয় চলচ্চিত্র পুরস্কার চুড়ান্ত

ঢাকা: ২০১০ সালের জাতীয় চলচ্চিত্র পুরস্কার প্রাপ্তদের নামের তালিকা চুড়ান্ত করা হয়েছে। সম্প্রতি ২৭টি চলচ্চিত্র প্রদর্শনের পর জুরিবোর্ডের সদস্যদের ভোটে অনুমোদন করা হয়েছে বিভিন্ন ক্যাটাগরিতে পুরস্কার প্রাপ্তদের নাম। শিগগিরই সরকারী তথ্য বিবরণীর মাধ্যমে পুরস্কার প্রাপ্তদের নাম ঘোষণা করা হবে।

বিশ্বস্ত সূত্রে জানা গেছে, ২০১০ সালের শ্রেষ্ঠ চলচ্চিত্র হিসেবে মনোনীত হয়েছে ইমপ্রেস টেলিফিল্ম প্রযোজিত ‘গহীনে শব্দ’।

এই ছবির জন্য খালিদ মাহমুদ মিঠু শ্রেষ্ঠ পরিচালকের পুরস্কার পাচ্ছেন। শ্রেষ্ঠ অভিনেতা মনোনীত হয়েছেন শাকিব খান। ‘ভালোবাসলে ঘর বাঁধা যায় না’ ছবির জন্য তিনি পাচ্ছেন এ পুরস্কার। শ্রেষ্ঠ অভিনেত্রীর পুরস্কার পাচ্ছেন পূর্ণিমা। ‘ওরা আমাকে ভালো হতে দিল না’ ছবির জন্য তিনি মনোনীত হয়েছেন।

২০১০ সালের জাতীয় চলচ্চিত্র পুরস্কারের অন্য ক্যাটগরির মধ্যে শ্রেষ্ঠ পার্শ্ব অভিনেতা আলমগীর (ছবি : জীবনে মরণে সাথী), শ্রেষ্ঠ পার্শ্ব অভিনেত্রী রুমানা (ছবি : ভালোবাসলে ঘর বাঁধা যায় না), শ্রেষ্ঠ সঙ্গীত পরিচালক সুজয় শ্যাম (ছবি : অবুঝ বউ), শ্রেষ্ঠ চিত্রগ্রাহক হাসান আহমেদ (ছবি : গহীনে শব্দ), শ্রেষ্ঠ চিত্র সম্পাদক মজিবুর রহমান দুলু (ছবি : অবুঝ বউ), শ্রেষ্ঠ শিল্প নির্দেশক মহীউদ্দিন ফারুক (ছবি: মনের মানুষ) মনোনীত হয়েছেন।

এছাড়াও শ্রেষ্ঠ গায়ক এস আই টুটুল, শ্রেষ্ঠ গায়িকা শাম্মী আক্তার ও শ্রেষ্ঠ গীতিকার হিসেবে পুরস্কার পাচ্ছেন কবির বকুল।

দীর্ঘদিনের প্রচলিত রেওয়াজ অনুযায়ী ২০১০ সালের জাতীয় চলচ্চিত্র পুরস্কার প্রদান করবেন দেশের সরকার প্রধান। আগামী মাসে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুবিধাজনক একটি দিনে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে জাঁকজমক আয়োজনের মাধ্যমে জাতীয় চলচ্চিত্র পুরস্কার ২০১০ প্রদান করা হবে।

Advertisements

About EUROBDNEWS.COM

Popular Online Newspaper

Discussion

Comments are closed.

%d bloggers like this: