জাতীয়

সাগরের জ্বালানি ওযেবসাইট হ্যাকড এখন সচল

ঢাকা: সাংবাদিক দম্পতি সাগর সরওয়ার ও মেহেরুন রুনি খুন হয়েছেন দু সপ্তাহ হলো। এর মধ্যে না ধরা পড়েছে তাদের খুনী, না পাওয়া গেছে হত্যাকারী বিষয়ে কোনো ইঙ্গিত। তবে ঘটনা এখানেই শেষ হয়েছে ভাবলে ভুল করবেন।

তাদের হত্যার পর ধ্বংস করা হয়েছে বাংলাদেশের জ্বালানি খাত নিয়ে সাগরের গড়ে তোলা ওয়েবসাইটটিও। সাত বছর আগে আরো কয়েকজন সাংবাদিকসহ তার শুরু করা ওয়েবসাইটটির শূন্য হয়ে যাওয়ার খবর প্রথম এলো সোশ্যাল মিডিয়াতেই। সাগরের পরিচিত জার্মানপ্রবাসী এক তরুণী এ খবর দেন ফেইসবুকের সাংবাদিকদের গ্রুপে।

সাগরে-রুনি হত্যাকাণ্ডের কারণ নিয়ে পুলিশ এখন পর্যন্ত কিছু বলেনি। এই ফাকে যেসব কারণ নানা আলোচনায় উঠে আসছে তার মধ্যে একটি এই জ্বালানি খাত। এই খাত নিয়ে কাজ করার কারণে ক্ষুব্ধ কোনো পক্ষ হত্যাকাণ্ডটি ঘটিয়েছে বলেও মনে করেন কেউ কেউ। ফেইসবুকে এ বিষয়ে কোনো কোনো পোস্টে এমন মত এসেছে। মাফিয়াদের দাপট সামলাতে না পেরে বাংলাদেশের জ্বালানি বিশেষজ্ঞের দেশ ছেড়ে যাওয়ার দৃষ্টান্তও ইতিমধ্যে তৈরি হয়েছে।

প্রবাসী ওই তরুণী সাগরের এনার্জি বাংলা নামের ওয়েবসাইটটি ধ্বংস হয়ে যাওয়া বিষয়ে ফেইসবুক গ্রুপে পোস্ট করেন বৃহস্পতিবার রাত সাড়ে ১০টায়।  এতে তিনি বলেন,

“Sagar sarowar er http://www.energybangla.com/ kono data nai..ke jeno shob data muche diyechen. 10 bochorer dhore Sagar sarowr ei website ti toiri korchen. ETa kivabe shomvob, Kono Data nai keno.”

তার পোস্ট অনুসরণ করে এনার্জি বাংলা ওযেবসাইটে গিয়ে দেখা যায় সেখানে সত্যিই কিছু নেই। ওয়েবসাইটটির প্রতিটা পৃষ্ঠা ফাকা পড়ে আছে।তবে শেষ খবর হলো জ্বালানি ওযেবসাইটি এখন সচল.

Advertisements

About EUROBDNEWS.COM

Popular Online Newspaper

Discussion

Comments are closed.

%d bloggers like this: