জাতীয়

আ.লীগ থাকলেই দক্ষিণের মানুষ কিছু পায়’

ঢাকা, ফেব্র“য়ারি ২৫- পটুয়াখালীর রাঙ্গাবালী উপজেলা কমপ্লেক্সের উদ্বোধন করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আওয়ামী লীগ ক্ষমতায় থাকলেই দেশের দক্ষিণাঞ্চলের উন্নয়ন হয়, অন্য সরকারের আমলে নয়।

প্রায় ২০০ কোটি টাকার বিভিন্ন উন্নয়ন প্রকল্পের উদ্বোধন ও ভিত্তি প্রস্তর স্থাপন করতে শনিবার সকাল সাড়ে ১০টার দিকে হেলিকপ্টারে করে পটুয়াখালীর চর এলাকা রাঙ্গাবালিতে পৌঁছান প্রধানমন্ত্রী।

নব-গঠিত রাঙ্গাবালী উপজেলা কমপ্লেক্সের উদ্বোধন করে স্থানীয়দের সঙ্গে এক মতবিনিময় সভায় অংশ নেন তিনি। বিপুল লোকসমাগমের কারণে এক পর্যায়ে তা জনসভার রূপ নেয়।

প্রধানমন্ত্রী বলেন, “আওয়ামী লীগ ক্ষমতায় থাকলেই দক্ষিণের মানুষ কিছু পায়। কিন্তু বিএনপি ক্ষমতায় থাকলে লুটপাট, চাঁদাবাজি ও জামি দখল করে সন্ত্রাসের রাজত্ব কয়েম করে।”

পটুয়াখালীর সোনারচরকেও কুয়াকাটার মতো পর্যটন কেন্দ্র হিসেবে গড়ে তোলা হবে বলে উল্লেখ করেন তিনি।

শেখ হাসিনা বলেন, “বরিশাল অঞ্চল এক সাময় খাদ্যভাণ্ডার হিসেবে পরিচিত ছিল। তা থেকে এখন আপনারা পিছিয়ে পড়েছেন। বর্তমান সরকার আপনাদের আবার সেই জায়গায় ফিরিয়ে নিতে নিরলস কাজ করে যাচ্ছে।”

পানিসম্পদ প্রতিমন্ত্রী অ্যাডভোকেট মাহাবুবুর রহমান তালুকদার জানান, প্রধানমন্ত্রী বাংলাদেশ পর্যটন কর্পোরেশনের অর্থায়নে ১১২ শয্যার যুব পান্থ নিবাস ও ২০ শয্যার কুয়াকাটা হাসপাতাল উদ্বোধন এবং নবগঠিত কুয়কাটা পৌরসভার অফিস ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন।

এরপর দুপুরে কলাপাড়া-কুয়াকাটা সড়কে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের তিন ছেলে শেখ কামাল, শেখ জামাল ও শেখ রাসেলের নামে তিনটি সেতুর ভিত্তিফলক উন্মোচন করবেন শেখ হাসিনা।

পটুয়াখালী সড়ক ও জনপথ অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী কমলেন্দু মজুমদার জানান, আন্দারমানিক নদীর ওপরে ৮৯১ দশমিক ৭৬ মিটার দৈর্ঘ্যরে শহীদ শেখ কামাল সেতু, হাজিপুরের সোনাতলা নদীর ওপর ৪৮২ দশমিক ৩৭ মিটার দৈর্ঘ্যের শহীদ শেখ জামাল সেতু এবং মহিপুরের শিববাড়িয়া নদীর ওপর ৪০৮ দশমিক ৩৬ মিটার দৈর্ঘ্যের শহীদ শেখ রাসেল সেতু নির্মাণে সময়কাল ধরা হয়েছে তিন বছর। ব্যয় ধরা হয়েছে ১৪৭ কোটি টাকা।

সবশেষে বিকাল ৩টায় কলাপাড়ায় মোজাহার উদ্দিন বিশ্বাস কলেজ মাঠে আওয়ামীলীগ আয়োজিত এক জনসভায় বক্তৃতা করবেন শেখ হাসিনা।

Advertisements

About EUROBDNEWS.COM

Popular Online Newspaper

Discussion

Comments are closed.

%d bloggers like this: