বিনোদন

স্টার নাইট : ডায়মন্ড ওয়ার্ল্ড ও আরটিভির জমকালো আয়োজন

This slideshow requires JavaScript.

স্বীকৃতি একজন সৃজনশীল মানুষের কাজে নিয়ে আসে গতি, বাড়িয়ে দেয় মনোবল। তারকাদের স্বীকৃতি জানানোর  অনুষ্ঠানে পুরস্কারপ্রাপ্তদের সিংহভাগই যদি অনুপস্থিত থাকে, এমন কি তাদের পক্ষে পুরস্কার নেওয়ার মতো কাউকে যদি খুঁজে পাওয়া না যায় তাহলে যতো জমকালো আয়োজনই হোক না কেন তার স্বার্থকতা নিয়ে প্রশ্ন রয়েই যায়। ঠিক এই ঘটনাটিই ঘটেছে আরটিভিতে প্রচারিত বিভিন্ন প্রোগ্রাম-নাটক-অনুষ্ঠানের সেরা পারফর্মারদের পুরস্কার প্রদান অনুষ্ঠান ‘ডায়মন্ড ওয়ার্ল্ড আরটিভি স্টারনাইট’ শীর্ষক অনুষ্ঠানে।

জাঁকজমকপূর্ণ সাজসজ্জা ও স্টেজ পারফর্মেন্স নিয়ে ২৪ ফেব্রুয়ারি শুক্রবার সন্ধ্যায় বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে অনুষ্ঠিত হয়েছে ডায়মন্ড ওয়ার্ল্ড আরটিভি স্টার নাইট। আরটিভি ও ডায়মন্ড ওয়ার্ল্ড যৌ ভাবে প্রথমবারের মতো এই এ্যাওয়ার্ড অনুষ্ঠানের আয়োজন করে। অনুষ্ঠানটি উদ্বোধন করেন তথ্য ও সংস্কৃতি মন্ত্রী আবুল কালাম আজাদ। অনুষ্ঠানে আরো ছিলেন শিল্পমন্ত্রী দিলীপ বড়–য়া, আব্দুল জলিল এম পি, আরটিভির চেয়ারম্যান  মোরশেদ আলম, ডায়মন্ড ওয়ার্ল্ডের এমডি দিলীপ কুমার আগারয়ালা, আরটিভির সিইও সৈয়দ আশিক রহমান এবং শোবিজের বিভিন্ন শাখার তারকাশিল্পীরা।

আরটিভির সম্প্রচার শুরুর পর থেকে ২০১১ সালের ডিসেম্বর পর্যন্ত প্রচারিত বিভিন্ন অনুষ্ঠানের উপর ৩০টি ক্যাটাগরিতে এই অ্যাওয়ার্ড প্রদান করা হয়। একক নাটক ও টেলিফিল্মে সেরা অভিনেতার পুরস্কার পান যৌথ ভাবে মাহফুজ আহমেদ ও আনিসুর রহমার মিলন। একক নাটক নাটক ও টেলিফিল্মে সেরা অভিনেত্রীর পুরস্কার পান জয়া আহসান। মুক্তিযুদ্ধ বিষয়ক নাটকে সেরা অভিনেতার পুরস্কার পান ওমর আয়াজ অনি। মুক্তিযুদ্ধ বিষয়ক নাটকে সেরা অভিনেত্রীর পুরস্কার পান তারানা হালিম। ধারাবাহিক নাটকে সেরা অভিনেতার পুরস্কার পান মীর সাব্বির। ধারাবাহিক নাটকে সেরা অভিনেত্রীর পুরস্কার পান রিচি সোলায়মান। সঙ্গীত বিভাগে সেরা কন্ঠশিল্পী পুরস্কার পান সুবীর নন্দী ও শাকিলা জাফর। ইয়াংস্টার বিভাগে সেরা হন রিংকু ও মিমি। সেরা ব্যান্ড হিসেবে নির্বাচিত হয় ব্যান্ড এল আর বি। নৃত্য বিভাগে সেরা নৃত্যশিল্পী হিসেবে পুরস্কার পান প্রিসিলা ও রনবীর। আর কোরিওগ্রাফার হন শামীম আরা নীপা। সেরা মডেল হিসেবে পুরস্কার গ্রহন করেন আনিকা কবীর শখ। সেরা ফ্যাশন কোরিওগ্রাফার হন লুনা। অনুষ্ঠানটি উপস্থাপনা করেন আনিসুর রহমান মিলন, মুনমুন, আলিফ ও ফারিহা।

বিশেষ সম্মাননা প্রদান করা হয় উপমহাদেশের প্রখ্যাত সঙ্গীত শিল্পী মিতালী মুখার্জীকে।
বাংলাদেশে এই প্রথমবারের মতো ‘ডায়মন্ড ওয়ার্ল্ড আরটিভি স্টার নাইট’ যুক্ত করলো শিল্পী পরিবারকে পদক প্রদানের মাধ্যমে সম্মান জানানোর রেওয়াজ ‘পরম্পরা পরিবার পদক’। প্রথমবার এই পদকটি পান ওস্তাদ আয়াত আলী খাঁর পুত্র এবং ওস্তাদ আলাউদ্দিন খাঁর ভাতিজা প্রবীণ সঙ্গীতজ্ঞ ওস্তাদ মোবারক হোসেন খাঁ।
চোখ ধাঁধানের লেজার শোর মাধ্যমে শুরু হওয়া এ অনুষ্ঠানে পদক প্রদানের পাশাপাশি চলে আকর্ষণীয় পারফর্মেন্স। সঙ্গীত ও নৃত্যে অংশ নেয় এই সময়ের তারকারা। যাদের মধ্যে ছিলেন শাকিলা জাফর, কনা, আরফিন রুমী, চাঁদনী, আলভী, সাগর, মিমি এবং আরো অনেকে। ডায়মন্ড ওয়ার্ল্ডে অর্নামেন্টস পরে ফ্যাশন শোতে অংশ নেন দেশের তারকা র‌্যাম্প মডেলরা। তবে ‘ডায়মন্ড ওয়ার্ল্ড আরটিভি স্টারনাইট’ প্রধান আকর্ষণ ছিলো ভারতে স্থায়ী হওয়া বাংলাদেশের পাখি মিতালী মুখার্জির অনবদ্য লাইভ সঙ্গীত পরিবেশনা।

Advertisements

About EUROBDNEWS.COM

Popular Online Newspaper

Discussion

Comments are closed.

%d bloggers like this: