প্রবাস বাংলা

প্রধানমন্ত্রীর বক্তব্যের নিন্দায় ফিনল্যাণ্ড বিএনপি নেতৃবৃন্দ

অঞ্জন হালদার,ফিনল্যান্ড,২৬ ফেব্রুয়ারি: সাগর-রুনি হত্যাকাণ্ড নিয়ে প্রধানমন্ত্রীর বক্তব্যের পরিপ্রেক্ষিতে ফিনল্যান্ড বিএনপির সভাপতি কামরুল হাসান জনি বলেছেন, জনগণের বেডরুমে নিরাপত্তা দিবেন না, তবে কোথার নিরাপত্তা দিবেন? সরকার প্রধান হিসেবে জনগণের নিরাপত্তার দায়িত্ব আপনার। বৃহস্পতিবার হ্যালসিংকিতে বাংলাদেশ জাতীয়তাবাদী দল ফিনল্যাণ্ড শাখা আয়োজিত এক আলেচনা সভায় তিনি এ কথা বলেন।

তিনি আরো বলেন, জাতির পিতার সুরক্ষা আইন করে পরিবারের সবার এমনকি বিদেশে জন্ম নেয়া স্বজনদেরও নিরাপত্তা নিশ্চিত করা হয়েছে অথচ জনগণের নিরাপত্তা নিশ্চিত করতে পারেননি। এ আইনের সঙ্গে ভারতকে যুক্ত করা হয়েছে। আলোচনা সভায় ফিনল্যান্ড  বিএনপির  সাধারন সম্পাদক মোবিন মোহাম্মাদ শেখ হাসিনাকে উদ্দেশ্য করে বলেন, জনগণের প্রধানমন্ত্রী হলে জনগণই আপনার নিরাপত্তা দিবে।

বিডিআর বিদ্রোহ নিয়ে বাংলাদেশ জাতীয়তাবাদী যুবদল ফিনল্যান্ড শাখার সভাপতি এনাজুল হক  বলেন, এ ঘটনার সঙ্গে সরকার জড়িত। তারা চক্রান্ত করে এ ঘটনা ঘটিয়েছে। এর অনেক প্রমাণ রয়েছে।বাংলাদেশ জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবকদল সভাপতি মোখলেছুর রহমান চপল বলেন, ঘটনার সময় ১৪ জন নন কমিশন অফিসারের সঙ্গে প্রধানমন্ত্রী বৈঠক করেছেন। তাদের কারো কোনো তথ্য পাওয়া যায়নি। অথচ বিরোধী দলকে ফাঁসানোর জন্য সব ধরনের চেষ্টা চালানো হচ্ছে।ফিনল্যান্ড বিএনপি’র সাংগঠনিক সম্পাদক এজাজুল হক রুবেল বলেন,আমাদের নেতাকর্মীরা নৌকার ব্যবসা করেন না যে ঘাতকদের নৌকায় করে পার করে দিবে। এ ঘটনার পর পুলিশ অনেক বিডিআর সদস্যকে নির্যাতন করে অনেককে হত্যা করেছে, যা কাম্য নয়। আলোচনা সভায় অন্যান্য বক্তারা বলেন,  সরকার তিন বছরে দেশের সাংবিধানিক প্রতিষ্ঠানগুলোকে ধ্বংস করে দিয়েছে। সংসদকে অকার্যকর করে আওয়ামী প্রচার কার্যালয়ে পরিণত করেছে। সরকারের প্রতি ঈঙ্গিত করে প্রবাস নেতারা বলেন, আগামী ১২ তারিখ বিএনপির শান্তিপূর্ণটচল চল ঢাকা চল কর্মসূচি পালন করতে দিন। বাধা দিলে পরিণতি ভাল হবে না।সভায় অন্যান্য বক্তারা হলেন সিনিয়র সহ সভাপতি শফিক সরকার,মনজুরুল আহসান, মহিউদ্দিন আহমেদ মানিক, এনামুল হক সিপু, জহিরুল আলম নজরুল, শওকত আলী মিলন, সহ সভাপতি মোহাম্মাদ মনির বাদরু, ফিনল্যান্ড বিএনপি’র যুগ্ন সাধারন সম্পাদক ইমাম হোসেন পাভেল, যুগ্ন সাধারন সম্পাদক প্রদীপ কুমার সাহা, যুগ্ন সাধারন সম্পাদক মোহন ফকির, সহ সাংগঠনিক সম্পাদক সাইফুল বালিসা,বিএনপির ফিনল্যান্ড শাখার প্রচার সম্পাদক অঞ্জন হালদার,সিনিয়র সহ সভাপতি মাসুম সিকদার, সাধারন সম্পাদক শামীম বেপারী, সাংগঠনিক সম্পাদক তারেক হোসাইন,সিনিয়র সহ সভাপতি আনোয়ার জাহিদ সুমন, সাধারন সম্পাদক আসলাম ফকির লিটন, সাংগঠনিক সম্পাদক আরিফুল ইসলাম প্রমুখ .

Advertisements

About EUROBDNEWS.COM

Popular Online Newspaper

Discussion

Comments are closed.

%d bloggers like this: