আন্তর্জাতিক

স্টিভ জবসের জন্মদিনের শুভবার্তায় টুইটার ভরপুর

অনলাইন ডেস্ক: গত শুক্রবার সোশ্যাল সাইট টুইটার জুড়ে যেন জন্মদিনের শুভেচ্ছা বার্তার এক জোয়াড় উঠেছিল। পুরোদিনটাই সাইটটি ছিল সক্রিয়। এ শুভেচ্ছা বার্তা কেবলই অ্যাপল সহ-প্রতিষ্ঠাতা প্রয়াত স্টিভ জবসের ৫৭তম জন্মদিন উপলক্ষে। বিভিন্ন মাধ্যম থেকে এসেছিল অসংখ্য বার্তা।

`হ্যাপি বার্থডে স্টিভ জবস’ সারা বিশ্ব তোমায় হারোনোর ব্যথা বোধ  করছে’ পোষ্টগুলো অ্যাপলের সেন্ট্রিক ব্লগ ‘কাল্ট অব দ্যা ম্যাক’ এর।

উল্লেখ্য, এ দিন আসা বার্তার মধ্যে প্রধানত ৫ টি বিষয়ে শুভাকাঙ্খীদের প্রবণতা দেখা গেছে।

এছাড়া এসব বার্তার অধিকাংশই এসেছে তরুন শুভাকাঙ্খীদের থেকে। যারা অ্যাপলের আইপ্যাডটি স্বযত্নে আগলে রেখেছে এবং বিশ্বমুখে গুণমুগ্ধতার প্রশংসা করেছে ‘কেমন করে জবস বিশ্বের মানুষের জীবনধারায় পরিবর্তন এনে দিয়েছে’।

জেনারেল ইলেকট্রিক এর অফিসিয়াল টুইটার অ্যাকাউন্টের বার্তাটি ‘নব উদ্ভাবন তোমাকে ছাড়া সমতুল্য হবে না’। রোলিং স্টোন ম্যাগাজিনের টুইটটি ছিল ২০০৩ সালে জবসের ডিজিটাল মিউজিক সম্পর্কে একটি সাক্ষাতকার লিঙ্ক।

এদিকে ঠাট্টার ছলেও কেউ কেউ টুইট করেছে যেমন স্টার ওয়ারস এর ডার্থ ভেডার এর ক্যারেক্টারের নাম দিয়ে ফিল্ম মেকার জর্জ লুকাসকে তার ব্লকবাস্টার সিরিজের সবশেষ ছবিতে জবসের ভৌতিক দৃশ্য যুক্ত করতে বোঝানোর চেষ্টা করছে।

আর জনপ্রিয় টুইট হিসেবে যুক্ত ছিল জবসের বিখ্যাত উদ্বৃত্তি ‘যাদের মধ্যে প্রচুর ভাবনাচিন্তার আগ্রহ আছে তাদের পক্ষে বিশ্ব বদলানো সম্ভব’।

জবস ‘আইহেভেন’ উপভোগ করেছে এমনও প্রত্যাশা জিন লক পালাম্বোর টুইটে।

অ্যাপলের সহ-প্রতিষ্ঠাতা এবং ব্যাপক জনপ্রিয় আইপড, আইপ্যাড এবং আইফোন ডিভাইস যেন মনের গভীরে। গত বছরের অক্টোবরে অগ্নাশয় ক্যান্সারে তিনি মারা যান।

Advertisements

About EUROBDNEWS.COM

Popular Online Newspaper

Discussion

Comments are closed.

%d bloggers like this: