খেলা

বিপিএলে স্পট ফিক্সিং : ব্যবস্থা নিচ্ছে আইসিসি

নিউজডেস্ক:বিপিএল (বাংলাদেশ প্রিমিয়ার লিগ)-এস্পট ফিক্সিংয়ের সঙ্গে জড়িত সন্দেহে একজন খেলোয়াড়কে ডেকে পাঠিয়েছে আইসিসি (ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল)। এর আগে, ফিক্সিংয়ে জড়িত সন্দেহে সাজিদ খান নামের এক পাকিস্তানি নাগরিককে গত রোববার আটক করে পুলিশে দেয় বিপিএল কর্তৃপক্ষ।

গতকাল সোমবার সকালে আইসিসির দুর্নীতি বিরোধী ইউনিট (আকসু) জিজ্ঞাসাবাদের জন্য বিপিএলে খেলা একজন খেলোয়াড়কে ডেকে পাঠিয়েছে। তবে ওই খেলোয়াড়ের নাম প্রকাশ করা হয়নি।

খেলোয়াড়দের সাজঘরের কাছ থেকে রোববার সাজিদ খানকে আটক করা হয় বলে জানান বিসিবি নিরাপত্তা বিভাগের পরিচালক কর্নেল (অব:) মিজবাউল হক সেরনিয়াবাত।

সাজিদের মোবাইলফোনে চিটাগাং কিংসের পাকিস্তানি ক্রিকেটার নাসির জমশেদের মোবাইল নম্বরসহ ব্যাংকের হিসাব নম্বর আর ঢাকা গ্ল্যাডিয়েটরসের রানা নাভেদ উল হাসানের ইমেইল ঠিকানা পাওয়া গেছে। এরপর তাকে জিজ্ঞাসাবাদ শেষে রাতে মিরপুর থানার পুলিশের হাতে তুলে দেয়া হয়। চিটাগংয়ে ম্যাচ চলার সময় থেকেই সাজিদ খানকে নজরে রাখা হয়েছিল।

বিসিবির মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস বলেন, “তাকে (সাজিদ) ধরতে পেরে আমরা খুবই খুশি। এ রকম অনেকেই এর আগে বিভিন্ন সিরিজে বাংলাদেশে এসেছে। আশা করি তার মাধ্যমে আমরা অনেক গুরুত্বপূর্ণ তথ্য পাব।”

এদিকে চিটাগংয়ের দলের একজন কর্মকর্তা ক্রিকেইনফোকে বলেন, “সাজিদ কিছু একটা বলার জন্য আমাদের দলের বিদেশি খেলোয়াড়দের খুজছিল এবং প্যাভেলিয়নের আসেপাশে ঘোরাঘুরি করছিল।”

স্পট ফিক্সিংয়ে এ অভিযোগ এমন সময় উঠলো যখন ঢাকা গ্ল্যাডিয়েটরসের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজার টুর্নামেন্টের আগে করা ফিক্সিংয়ের অভিযোগের তদন্ত চলছে।

Advertisements

About EUROBDNEWS.COM

Popular Online Newspaper

Discussion

Comments are closed.

%d bloggers like this: