জাতীয়

শরীয়তপুর-৩ আসনে নাহিম রাজ্জাককে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ঘোষণা

শরীয়তপুর: প্রয়াত আওয়ামী লীগ নেতা আব্দুর রাজ্জাকের মৃত্যুতে শূন্য হওয়া শরীয়তপুর-৩ আসনের উপ নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মরহুম আব্দুর রাজ্জাকের ছেলে নাহিম রাজ্জাককে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ঘোষণা করা হয়েছে। সোমবার সন্ধ্যা জেলা প্রশাসকের হলরুমে রিটার্নিং কর্মকর্তা ফরহাদ আহাম্মদ খান এ ঘোষণা দেন। বিজয়ী ঘোষণা করার পরে নাহিম রাজ্জাকের সমর্থকরা মিষ্টি খেয়ে আনন্দ প্রকাশ করেন। এ সময় নাহিম রাজ্জাক উপস্থিত না থাকলেও জেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

নির্বাচনের একমাত্র প্রতিদ্বন্দ্বী প্রার্থী টিআইএম মহিতুল গণির মনোনয়নপত্র ১৯ ফেব্র“য়ারী রিটার্নিং কর্মকর্তা বাতিল ঘোষণা করলে তিনি নির্বাচনী আপিল ট্রাইব্যুনালে আপিল করেন। কিন্তু ট্রাইব্যুনাল মহিতুল গণির আপিল খারিজ করে দিলে ২৬ ফেব্র“য়ারী তিনি উচ্চ আদালতে রিট পিটিশন দাখিল করেন। এর প্রেক্ষিতে উচ্চ আদালত স্বতন্ত্র প্রার্থী মহিতুল গণিকে নির্বাচনে অংশ গ্রহনের সুযোগ দানের জন্য নির্বাচন কমিশনকে নির্দেশ দেন। কিন্তু নির্বাচন কমিশন ২৭ ফেব্র“য়ারী উচ্চ আদালতের সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল করলে উচ্চ আদালতের সিদ্ধান্তকে ৬ সপ্তাহের জন্য স্থগিত করে আপিল বিভাগ। এর প্রেক্ষিতে সোমবার সন্ধ্যায় একমাত্র বৈধ প্রার্থী নাহিম রাজ্জাকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ঘোষণা করেন রিটার্নিং কর্মকর্তা। এ সময় জেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুর রব মুন্সী, সাধারণ সম্পাদক অনল কুমার দে, গোসাইরহাট উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সৈয়দ নাসির, ভেদরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি মান্নান রাঢ়ী, সাধারণ সম্পাদক আব্দুল মান্নান বেপারী, ডামুড্যা উপজেলা আওয়ামী লীগের সভাপতি কামাল উদ্দীন মাস্টার, ডামুড্যা পৌরসভার মেয়র বাচ্চু ছৈয়াল, জেলা যুবলীগের সভাপতি জাহাঙ্গীর মৃধা, জেলা ছাত্রলীগের সভাপতি আলমগীর হাওলাদার প্রমুখ উপস্থিত ছিলেন।
তাৎক্ষনিক প্রতিক্রিয়ায় মোবাইল ফোনে নাহিম রাজ্জাক জানান, নির্বাচনের পূর্নাঙ্গ প্রস্তুতি ছিল। তারপরেও বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হওয়ায় তিনি খুশি। এ বিজয় শুধু আমার নয়, শরীয়তপুরের সাধারণ মানুষেরও।

জেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুর রব মুন্সী বলেন, একমাত্র বৈধ প্রার্থী হিসেবে নাহিম রাজ্জাক বিনা প্রতিদ্বন্দ্বিতায় বিজয়ী হওয়ায় আমরা সবাই খুশি। নির্বাচন অনুষ্ঠিত হলে নাহিম রাজ্জাক বিপুল ভোটে বিজয়ী হতেন।

এ ব্যাপারে স্বতন্ত্র প্রার্থী মহিতুল গণি বলেন, নির্বাচনে ভরাডুবির আশঙ্কায় ষড়যন্ত্রমূলকভাবে তার মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। নির্বাচন হলে তিনিই বিজয়ী হতেন।

রিটার্নিং কর্মকর্তা ফরহাদ আহাম্মদ খান বলেন, একমাত্র বৈধ প্রার্থী হিসেবে নাহিম রাজ্জাককে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ঘোষণা করা হয়েছে।

Advertisements

About EUROBDNEWS.COM

Popular Online Newspaper

Discussion

Comments are closed.

%d bloggers like this: