প্রবাস বাংলা

১২ মার্চ‘চল চল ঢাকা চলো’ কর্মসূচি সফল করতে বহির্বিশ্ব বিএনপির আহবান

এম.মোরশেদ,বিশেষ সংবাদদাতা: আগামী ১২ই মার্চের  ‘চল চল ঢাকা চলো’ কর্মসূচি সফল করতে বাংলাদেশ জাতীয়তাবাদী দলের সর্বস্তরের নেতাকর্মীদের ঐক্যবদ্ধ থাকতে অনুরোধ করেছে বহির্বিশ্ব বিএনপি। দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্ব রক্ষায় এবং গনতন্ত্র পূনরুদ্ধারে জ্বালাও পোড়াও রাজনীতির পরিবর্তে শান্তিপূর্ন কর্মসূচীতে  জনগনকে সম্পৃক্ত হতে আহবান জানিয়েছেন বহির্বিশ্ব বিএনপি।

তত্ত্বাবধায়ক সরকার পদ্ধতি পুনর্বহাল, বিএসএফ দ্বারা সীমান্তে নির্বিচারে গুলি করে মানুষ হত্যা, টিপাইমুখে বাঁধ নির্মাণে সরকারের নীরব ভুমিকা, বিএনপির মিছিলে গুলি করে কর্মী হত্যা, রাষ্ট্রীয় সম্পত্তির অবাধ লুণ্ঠন বন্ধ, শেয়ারবাজার কেলেংকারী, রাজনীতিবিদদের বিরুদ্ধে সকল মিথ্যা মামলা প্রত্যাহার, খুন, গুম, দুর্নীতি, ঘুষ, স্বজনপ্রীতি, মানবাধিকার লংঘন, সাংবাদিক হত্যা, শিক্ষাঙ্গনে হত্যা এবং বিদেশে অর্থ পাচারসহ দেশের সবর্ত্র আওয়ামী দুঃশাসনের বিরুদ্ধে এই দিন স্মরণকালের বৃহত্তম মহাসমাবেশ দেশনেত্রী বেগম খালেদা জিয়ার নেতৃত্বে অনুষ্ঠিত হবে। শান্তিপূর্ণ ‘ঢাকা চলো’ কর্মসূচীর মাধ্যমে সরকারের বিরুদ্ধে জনগণ গণঅনাস্থা প্রকাশ করবে।

বহির্বিশ্ব বিএনপির নেতৃবৃন্দ এক বিবৃতিতে বলেন, সন্ত্রাসী কায়দায় ঢাকা দখলের হুমকী দেখাবেন না। দেশের জনগণ গত তিন বছর আওয়ামী ফ্যাসিবাদ ও দুঃশাসনে ত্যাক্ত বিরক্ত। দেশের জনগন এখন মুক্তি চায়।

গণবিচ্ছিন্ন আওয়ামী নেতৃত্ব জনগনের কাছে করা নির্বাচনী প্রতিশ্রুতি বাস্তবায়নে সম্পূর্ন রুপে ব্যর্থ হয়েছে উল্লেখ করে বহির্বিশ্ব বিএনপির নেতৃবৃন্দ আরো বলেন, উনারা এখন প্রভ্যু রাষ্ট্রের প্রেসক্রিপশনে ট্রানজিট-ট্রান্সশিপমেন্টের খেলায় মেতেছেন। এই প্রেসক্রিপশনের নামে এখন চলছে বাংলাদেশে অর্থনৈতিক, সামাজিক এবং সাংস্কৃতিক আগ্রাসান। সীমান্তে বিএসএফ দ্বারা এবং দেশের অভ্যন্তরে আওয়ামী গুণ্ডা বাহিনী দ্বারা নির্বিচারে মানুষ হত্যা ও গুম হচ্ছে। আজকের দেশদ্রোহী এই সরকার জনগনের কাছে করা প্রতিশ্রুতি বাস্তবায়ন না করে, বরং তাদের প্রভ্যু রাষ্ট্রের গোলামীতে ব্যস্ত। দেশের জনগনকে এই আগ্রাসন থেকে মুক্তির লক্ষ্যে, জনগনের সরকার গঠনের লক্ষ্যে এবং গণতান্ত্রিক শাসন ব্যবস্থা নিশ্চিত করতে বাংলাদেশী জাতীয়তাবাদী আদর্শের বিকল্প নেই।

যৌথ বিবৃতি প্রদানকারী নেতৃবৃন্দের মধ্যে বাংলাদেশ জাতীয়তাবাদীদল বহির্বিশ্ব ও যুক্তরাষ্ট্র বিএনপি সভাপতি আলহাজ্ব আবদুল লতিফ সম্রাট, সাধারন সম্পাদক মো:মোসলেহউদ্দিন আরিফ(অস্ট্রেলিয়া),কামরুল হাসান জনি (ফিনল্যান্ড),আহসানুল হক ভুলু(ফ্রান্স),মো:লকিয়তউল্লাহ(ইটালী)মিয়া মো:মনিরুল ইসলাম(যুক্তরাজ্য)দেওয়ান শফিকুল ইসলাম (জার্মান) গাজী মনির আহম্মদ(ডেনমার্ক)খোরশেদ আলম মজুমদার(স্পেন))আহমেদ উল্যাহ মুকিত (সৌদি আরব)ড.আবদুল আজিজ (যুক্তরাজ্য)আলী সানোয়ার ছিদ্দিক (বেলজিয়াম)মো.সালাউদ্দিন (গালফ সমন্বয়ক)এম.মিজানুর রহমান (সুইজারল্যান্ড) হাজী মো:শরাফত আলী (আরব আমিরাত)ড.শহিদুজ্জামান কোরেশী,হযরত আলী,ফজলুর রহমান বকুল (অস্ট্রিয়া) মেজবাউুল ইসলাম বাবু(ইটালী)সিনিয়র যুগ্ম সাধারন সম্পাদক মাহবুব আলম শাহ(মালেয়শিয়া)মোস্তফা কামাল পাশা বাবুল (যুক্তরাষ্ট্র)ব্যারিস্ট্রার এম এ সালাম (যুক্তরাজ্য)আশরাফুল আলম (ইতালি)মোঃ আনোয়ারুল ইসলাম(যুক্তরাষ্ট্র) আকতার হোসেন বাদল(যুক্তরাষ্ট্র)ইব্রাহীম খলিল মাসুদ (অস্ট্রেলিয়া)এমদাদ হোসেন কচি(সুইডেন) মো.জাকির হোসেন (আরব আমিরাত)সাইদুর রহমান লিটন(বেলজিয়াম),সাংগঠনিক সম্পাদকবাকের আজাদ(যুক্তরাষ্ট্র),(ইউরোপ)এম.মাসুদ রেজা (জার্মান) (ইউরোপ)শাহ মো:তাইফুর রহমানছোটন(ইতালি)(এশিয়া)আব্দুলকাদের(সিঙ্গাপুর) (মিডিলিস্ট)ফারুক আহমেদ চান(সৌদি আরব)সহ-সাংগঠনিক সম্পাদক ওমর ফারুক (ডেনমার্ক)আহমেদ উল্যাহ কর্নেল এম এ তাহের (ফ্রান্স)মো: আবু সাঈদ (কাতার)ইমাম হোসেন(নরওয়ে)কোষাধ্যক্ষ: রাব্বির হাসান , প্রচার সম্পাদকএম এইচ মামুন (কানাডা),দপ্তর সম্পাদক হাফিজুল ইসলাম তারেক(অস্ট্রেলিয়া)প্রকাশনা সম্পাদকশরিফুল হক সাজু(কাতার),সাহিত্য সম্পাদক আতিকুর রহমান রিপন(কুয়েত)আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক শহিদুজ্জামান কাকন ,তথ্য ও গবেষণা সম্পাদক জাহাংগীর আলম জুয়েল (ইতালি),আইন সম্পাদক এ্যাডঃ জামাল জনি(যুক্তরাষ্ট্র),যুব বিষয়ক সম্পাদক এম এ বাতিন (যুক্তরাষ্ট্র),সহ যুব বিষয়ক সম্পাদক মোহাম্মাদ মিনহাজ(মালেয়শিয়া), স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক কামরুল হাসান বাবলু (কুয়েত)ছাত্র বিষয়ক সম্পাদক আতাউর রহমান আতা (যুক্তরাষ্ট্র)সমাজকল্যাণ সম্পাদক কুদরত উল্যাহ লিটন(অস্ট্রেলিয়া)মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক ও দক্ষিন কোরিয়ার সভাপতি আলহাজ্ব মাষ্টার নুরুল আমিন চৌধুরী (কোরিয়া)শিক্ষা বিষয়ক সম্পাদক মমতাজ আলম,স্বাস্থ্যবিষয়ক সম্পাদক ডা.আবদুল ওহাব,মহিলা বিষয়ক সম্পাদক লাভলী আলম(অস্ট্রেলিয়া)সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক মোহাম্মাদ হা›নান (বাহরাইন)এশিয়া বিষয়ক সম্পাদক মোশাররফহোসেন (মালেয়শিয়া)স্থানীয় সরকার বিষয়ক সম্পাদক আবদুল কাইয়ুম পংখি(স্পেন)অর্থনীতি বিষয়ক সম্পাদক তফাজ্জল হোসন মানিক(আরব আমিরাত)ধর্ম বিষয়ক সম্পাদক মাওলানা অলিউল্লাহ মো: আতিকুর রহমান (যুক্তরাষ্ট্র)প্রবাসী কল্যাণ বিষয়ক সম্পাদক সেলিম মোঃ সালাউদ্দিন (হল্যান্ড)মানবাধিকার বিষয়ক সম্পাদক সোল‍ায়মান সেরনিয়াবাদ স্বনির্ভর বিষয়ক সম্পাদকমোবিন মোহাম্মাদ(ফিনল্যান্ড)যোগাযোগ বিষয়ক সম্পাদক এডভোকেট কাইউমচৌধুরী,বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক রফিকুল ইসলাম ডালিম,দক্ষিন কোরিয়া বিএনপির সাধারন সম্পাদক লিয়াকত আলী সরকার,সাংগঠনিক সম্পাদক মনির পাটোয়ারী(কোরিয়া) ।

Advertisements

About EUROBDNEWS.COM

Popular Online Newspaper

Discussion

Comments are closed.

%d bloggers like this: