জাতীয়

চট্টগ্রাম বিমানবন্দরে আগুন: ফ্লাইট শিডিউলে বিপর্যয়

চট্টগ্রাম: চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরের টার্মিনাল ভবনের ভেতরে আগুন নিয়ন্ত্রণে এসেছে। বিকেল সোয়া পাঁচটা নাগাদ ফায়ার সার্ভিসের অগ্নি নির্বাপক দল আগুন নিয়ন্ত্রণে আনে।

তবে অগ্নিকাণ্ডের ঘটনায় বিমানবন্দরের সব কার্যক্রম বন্ধ হয়ে ফ্লাইট শিডিউলেও বিপর্যয় ঘটেছে। বিমানবন্দরে আটকা পড়েছেন কয়েকশ যাত্রী।

চট্টগ্রাম ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক জসীম উদ্দিন বাংলানিউজকে বলেন, ‘আগুন নিয়ন্ত্রণে এলেও বিমানবন্দরের ভেতর প্রচুর ধোঁয়া। এজন্য আমাদের কাজ করতে খুব সমস্যা হচ্ছে।’

তিনি বলেন, ‘বিকেল চারটা থেকে পাঁচটার মধ্যে দুবাইগামী একটি আর্ন্তজাতিক ফ্লাইটসহ চারটি ফ্লাইটের চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দর ছেড়ে যাবার কথা ছিল। কিন্তু বিমানবন্দরের কার্যক্রম বন্ধ থাকায় কোনো ফ্লাইট যেতে পারেনি।’

ঘটনাস্থল থেকে চট্টগ্রাম ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক আব্দুল মান্নান বাংলানিউজকে জানান, বিমানবন্দরের মূল টার্মিনালে লিফটের পাশে বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে বিকেল চারটার দিকে আগুনের সূত্রপাত হয়। সোয়া পাঁচটায় আগুন নিয়ন্ত্রণে আসে।

তবে বিমানবন্দরের টার্মিনালের ভেতর কক্ষগুলো কাঁচ দিয়ে ঘেরা হওয়ার কারণে ধোঁয়া বেরুতে না পেরে ভেতরে অন্ধকার হয়ে গেছে। এরপরও বেশ কয়েকটি কক্ষের কাঁচ ভেঙে ভেতরে প্রবেশ করেছেন অগ্নি নির্বাপক দলের কর্মীরা।

এর আগে বিকেল চারটায় টার্মিনাল ভবনের ভেতরে আগুনের সূত্রপাত হবার পর সেখানে অপেক্ষমাণ দেশি-বিদেশি যাত্রীদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে।

নগরীর আগ্রাবাদে ফায়ার সার্ভিসের কন্ট্রোল রুমের কর্মকর্তা শাহেদুর রহমান বাংলানিউজকে জানান, বিকেল ৪টা ১০ মিনিটে ওমান এয়ারলাইনসের এক কর্মী টেলিফোনে আগুন লাগার বিষয়টি জানান।

এরপর সিইপিজেড ফায়ার স্টেশন থেকে একটি গাড়ি এবং নিমতলা ফায়ার স্টেশন থেকে দুটি গাড়িসহ মোট তিনটি গাড়ি ঘটনাস্থলে পাঠানো হয়।

Advertisements

About EUROBDNEWS.COM

Popular Online Newspaper

Discussion

Comments are closed.

%d bloggers like this: