খেলা

বিপিএল: চট্টগ্রামের ফ্যাঞ্চাইজি বাতিল মালিক সামির কাদের চৌধুরীকে বহিষ্কার

অনলাইন প্রতিবেদক: চট্টগ্রাম কিংস বনাম বিসিবির মাঠের বাইরের লড়াইটা বেশ জমে উঠেছে। চট্টগ্রাম কিংসের সঙ্গে বিপিএল গভনিং কাউন্সিলের মামলার দ্বন্দ্বে এখন বিসিবি সরাসরি নিজেকে জড়িয়েছে। বিপিএলের ফ্যাঞ্চাইজি চট্টগ্রাম কিংসের মালিক সামির কাদের চৌধুরীর ওপর ক্ষেপেছেন বিসিবি সভাপতি আ হ ম মোস্তফা কামাল। রাতে একটি বেসরকারি টিভি চ্যানেলে তিনি এক সাক্ষাৎকারে তিনি সামির কাদের চৌধুরীকে বহিষ্কার আর চট্টগ্রামের ফ্যাঞ্চাইজি বাতিলের ঘোষণা দেন।

বিপিএলের সেমিতে বরিশাল খেলবে এমন ঘোষণার একদিন পর বিপিএলের চেয়ারম্যান গাজী আশরাফ হোসেন লিপু সাংবাদিকদের বলেন, ‘বরিশাল নয় চট্টগ্রামই সেমিতে খেলছে।’ আর এর পরদিন ২৮ ফেব্রুয়ারি সকালে সবাই হয়ে যায় হতবাক হয়ে যায় এই নতুন ঘোষণায়। রাতের আঁধারে বিপিএল সিদ্ধান্ত নেয় রান রেটের হিসাবে চট্টগ্রাম নয়, সেমিতে খেলবে বরিশাল!

ওইদিন সকালেই চট্টগ্রাম কিংসের মালিক আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনে ঘোষণা করনে, তারা মামলা করবেন। কিন্তু সেদিন আদালত তাদের মামলা গ্রহণ করেনি। পরে বুধবার ফাইনালের দিন দুপুরে হাই কোর্টে চট্টগ্রাম কিংস ফাইনাল ম্যাচ স্থগিত ও রাজশাহীর বিপক্ষে বরিশালের সেমিফাইনালে বাতিলের আবেদন করে। কিন্তু আদালত তাদের আবেদন নাকচ করে বিপিএলের ফাইনালের পক্ষে রায় দেন।

এরপরই বিসিবি সভাপতি মিডিয়ার সামনে সরাসরি অনেক কিছুই বলেছেন। কিন্তু চট্টগ্রাম কিংসের বিপিএলে ফ্যাঞ্চাইজি বাতিল ও মালিক সামির কাদের চৌধুরীকে বহিষ্কারের ঘোষণা নতুন ঘটনা।

বিসিবি সভাপতির এই ঘোষণাতে বাংলাদেশের ক্রিকেটে নতুন মাত্রা যোগ হতে যাচ্ছে। বিপিএলের প্রথম আসরেই মামলার কালিমা গায়ে মেখে পথ চলা শুরু করেছে বিপিএলের গভর্নিং কাউন্সিলের কর্মকর্তারা।

আ হ ম মোস্তফা কামাল বলেন, ‘চট্টগ্রামের ফ্যাঞ্চাইজি বাতিলের বিষযটি আমিই বোর্ডে উত্থাপন করব। যারা আমাদের মামলায় নিয়ে যেতে পারে, কোর্টে যেতে বলে আমি তাদের কি করে গ্রহণ করব?’

তিনি বলেন, ‘আমরা তো প্রথম শুরু করলাম। ভুল তো হতেই পারে! আমরা সেটা এক সঙ্গে বসে বের করতে পারতাম।’

কামাল সামির কাদের চৌধুরীর উদ্দেশ্যে বলেন, ‘আপনি তো আমাকে আদালতে নিয়ে গেলেন। আপনি তো আমাদের পার্টনার। আপনি তো আমাদের উন্নয়নমূলক কার্যক্রমের পার্টনার। আপনি সরাসরি অভিযোগ করে দিলেন আমি এখানে জুয়ার আড্ডা বসিয়েছি।’
এক পর্যায়ে উত্তেজিত কামাল বলেন, ‘সুতরাং জাস্টিফাই করে আমি ক্রিকেট উন্নয়নে কী তাদের নিয়ে স্বপ্ন দেখতে পারি? কী করে তাদের নিয়ে ক্রিকেট উন্নয়নে কাজ করব? তাই তাদের বিষয়ে আমিই বোর্ডকে অবহিত করব। যাই হউক চট্টগ্রাম কিংসের ফ্যাঞ্চাইজি বাতিল ও তাদের মালিককে বহিষ্কারের বিষয়টি আমি বোর্ড মিটিংয়ে উত্থাপিত করব। এখন দেখা যাক কি হয়।’

Advertisements

About EUROBDNEWS.COM

Popular Online Newspaper

Discussion

Comments are closed.

%d bloggers like this: