তথ্যপ্রযুক্তি

ডেভেলপারদেরকে বিনামূল্যে ট্যাবলেট প্রদান করবে মাইক্রোসফট

অনলাইন ডেসক: উইন্ডোজ এইটকে জনপ্রিয় করে তোলার লক্ষ্যে মাইক্রোসফট বেশ উঠে পরে লেগেছে। মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেস অনুষ্ঠানে উইন্ডোজ এইট কনজ্যুমার প্রিভিউ কার্যক্রম চালুর সাথে সাথে প্রতিষ্ঠানটি জানিয়েছে যে সকল প্রোগ্রামারেরা মাইক্রোসফটের ডেভেলপার কমিউনিটিতে রয়েছে তারা খুব শিঘ্রই একটি বিশেষ আমন্ত্রণ পাবেন। কি থাকছে মাইক্রোসফটের এই আমন্ত্রণে?

ডেভেলপারের যেন মেট্রো স্টাইল অ্যাপ্লিকেশন তৈরিতে অভিজ্ঞতা অর্জন করতে সক্ষম হন সে জন্য মাইক্রোসফট এদের সকলকে ট্যাবলেট উপহার হিসেবে প্রেরণ করবে বলে জানিয়েছে। ডেভেলপারদের জন্য পাঠানো এই ট্যাব কিন্তু একদম যেন তেন নয় বরং এলটিই (ফোরজি) সমৃদ্ধ কোয়ালকমের স্ন্যাপড্রাগন এস ফোর এমএসএম ৮৯৬০, ক্যামেরা এবং আধুনিক সব সেন্সর থাকবে এই ট্যাবটিতে। ‘উইন্ডোজ অন আর্ম’ কর্মসূচির অংশ হিসেবে এই ট্যাবলেটগুলো প্রদান করা হবে বলে সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে। উইন্ডোজ এইট বের হবার সাথে সাথে আর্ম নির্ভর ট্যাবগুলোর জন্য অ্যাপ্লিকেশন যে পাওয়া যায় সে কারণে এই পদক্ষেপ নেয়া হয়েছে বলে এখানে বলা হয়েছে।

এদিকে এনভিডিয়া জানিয়েছে মাইক্রোসফটের এই পরিকল্পনার সাথে প্রতিষ্ঠানটি একযোগে কাজ করার সিদ্ধান্ত নিয়েছে এবং সেই পরিপ্রেক্ষিতে নতুন কোয়াড কোর মোবাইল প্রসেসর টেগ্রা থ্রি নির্ভর ট্যাবলেট ডেভেলপারদেরকে প্রদান করেবে। প্রতিষ্ঠানটি আশা করছে এর মাধ্যমে ডেভেলপারেরা আরো উন্নত মানের অ্যাপ্লিকেশন ডেভেলপ করতে সক্ষম হবেন।

Advertisements

About EUROBDNEWS.COM

Popular Online Newspaper

Discussion

Comments are closed.

%d bloggers like this: