খেলা

এশিয়া কাপের দল তামিম বাদ, মাশরাফি দলে

ঢাকা : জাতীয় দলে অতিরিক্ত তালিকায় চলে গেলেন তামিম ইকবাল ও ফরহাদ রেজা, একেবারেই বাদ পড়ছেন আরেক উদ্বোধনী ব্যাটসম্যান শাহরিয়ার নাফিস, অলরাউন্ডার নাঈম ইসলাম, বাঁহাতি স্পিনার সোহরাওয়ার্দী শুভ, অলক কাপালী। চোটের কারণে দলে নেই পেসার রুবেল হোসেন।

১৪ সদস্যের স্কোয়াডে জায়গা করে নিয়েছেন পেসার মাশরাফি বিন মুর্তজা, নাজিমউদ্দিন চৌধুরী ও জহুরুল ইসলাম, শাহাদাত হোসেন ও আনামুল হক বিজয়। স্কোয়াডের নতুন মুখ বলতে বিজয়।

তামিমের অতিরিক্ত তালিকায় পাঠিয়ে দেওয়া নিয়ে বেজায় ক্ষেপেছেন নির্বাচকরা। প্রধান নির্বাচক আকরাম খান মোবাইলফোনে বাংলানিউজকে জানান,‘এই দল আমাদের না। বিসিবি সভাপতির দল। আমরা তামিমকে রেখে ১৫ জনের দল নির্বাচন করেছিলাম। সেখানে থেকে বিসিবি সভাপতি তামিমকে অতিরিক্ত তালিকায় পাঠিয়ে ১৪ জনের দল ঘোষণা করতে বলেছে। আমাদের কাছে যে তালিকা আছে সেখানে তামিম আছে। অতএব এটা বিসিবি সভাপতির দল, আমাদের নয়।’

এশিয়া কাপের জন্য বাকি তিন দেশ ভারত, পাকিস্তান ও শ্রীলঙ্কা ১৫ জনের স্কোয়াড দিয়েছে। বাংলাদেশ দলও ১৫ জনের হওয়ার কথা। শেষপর্যন্ত তামিম হয়তো স্কোয়াডে চলেও আসতে পারেন।

এশিয়া কাপের মতো আন্তর্জাতিক টুর্নামেন্টে এত বেশি পরিবর্তন আনার পেছনে আকরাম খানের যুক্তি,‘আমরা জাতীয় লিগ এবং ঢাকা লিগের পারফরমেন্স মূল্যায়ন করে দল নির্বাচন করেছি। এখানে পারফরমারদের সুযোগ দেওয়া হয়েছে।

প্রায় ১১ মাস পরে জাতীয় দলে ফিরতে পারায় খুশি মাশরাফি,‘সত্যি বলতে দলে ফিরতে পেরে ভালো লাগছে। বিপিএলে ফিটনেস ফিরে পেয়েছি। এখন আসল কাজ হবে জাতীয় দলে পারফর্ম করা। আসলে নিজেকে প্রমাণ করতে হবে। সব মিলিয়ে আমি খুশি।’

দল ঘোষণা হলেও অধিনায়ক ও সহ-অধিনায়কের বিষয়ে কোন সিদ্ধান্ত হয়নি। পরে জানানো হবে বলে সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে বিসিবি। খেলোয়াড়দের অনুশীলন শুরু হবে বুধবার থেকে। সকাল সাড়ে আটটায় মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে মূল এবং অতিরিক্ত তালিকায় থাকা ক্রিকেটারদেরকে উপস্থিত থাকতে বলা হয়েছে।

স্কোয়াড: ইমরুল কায়েস, নাজিমউদ্দিন চৌধুরী, জহুরুল ইসলাম, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ, নাসির হোসেন, মাশরাফি বিন মুর্তজা, আব্দুর রাজ্জাক, মোহাম্মদ ইলিয়াস সানি, নাজমুল হোসেন, শফিউল ইসলাম, শাহাদাত হোসেন, এনামুল হক বিজয়।

অতিরিক্ত: তামিম ইকবাল, শুভাগত হোম, ফরহাদ রেজা, এনামুল হক জুনিয়র, মমিনুল হক ও আবুল হাসান।

Advertisements

About EUROBDNEWS.COM

Popular Online Newspaper

Discussion

Comments are closed.

%d bloggers like this: