জাতীয়

ঘোষণাপত্র সই হয়নি, মহাসমাবেশে কেবল নাম ঘোষণা

ঢাকা: সম্প্রসারিত নতুন জোটের ঘোষণাপত্রে স্বাক্ষর হয়নি। রোববার রাত ৮টায় বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে এ ঘোষণাপত্র স্বাক্ষর হওয়ার কথা থাকলেও রাত ন’টার পর জানা যায়, ঘোষণাপত্র এখনই স্বাক্ষর হচ্ছে না। তবে সোমবার মহাসমাবেশের মঞ্চ থেকে জোট সম্প্রসারণের ঘোষণা দেবেন খালেদা জিয়া। পরে সংবাদ সম্মেলন করে ঘোষণাপত্র পাঠ করা হবে।

সংশ্লিষ্ট সূত্রমতে, ঘোষণাপত্র সই হলে জোটের নাম আগে ঠিক করতে হবে। খালেদা জিয়া চান নতুন জোটের নাম হোক জাতীয়তাবাদী গণতান্ত্রিক ফ্রন্ট। কিন্তু সম্প্রসারিত জোটের সম্ভাব্য শরিকরা ‘জাতীয়তাবাদী’ শব্দের পরিবর্তে ‘জাতীয়’ শব্দটিকে রাখতে চান। তবে এ বিষয়ে খালেদা জিয়াকেই চূড়ান্ত দায়িত্ব দেওয়া হয়েছে। কিন্তু নামটি গোপন রাখার জন্য তিনি এখনই তা প্রকাশ করছেন না।

এ প্রসঙ্গে সম্প্রসারিত জোটের সম্ভাব্য শরিক ন্যাপ ভাসানীর শেখ আনোয়ারুল হক ও বাংলাদেশ ন্যাপের জেবেল রহমান গানি বাংলানিউজকে অনেকটা এরকমই আভাস দেন। 

তারা আরো বলেন,‘সরকারের বেধে দেওয়া সময়েই (দুপুর ২টা থেকে বিকেল সাড়ে ৫টা) সমাবেশ শেষ করতে চান খালেদা জিয়া। তাই ঘোষণাপত্র পাঠের মতো দীর্ঘ মেয়াদী বিষয়কে মহাসমাবেশের মঞ্চে রাখতে চাননি তিনি।’

জাগপা সভাপতি শফিউল আলম প্রধান বিষয়টি আরো পরিষ্কার করে বলেন, ‘ধরে নেন যে নতুন জোট হয়ে গেছে। সোমবার মহাসমাবেশের মঞ্চে ম্যাডাম (খালেদা জিয়া) নতুন জোটের নাম ঘোষণা করবেন। আর ঘোষণাপত্র পাঠের জন্য শিঘ্রই হাই প্রোফাইল সংবাদ সম্মেলন করা হবে।’

Advertisements

About EUROBDNEWS.COM

Popular Online Newspaper

Discussion

Comments are closed.

%d bloggers like this: