প্রবাস বাংলা

তত্ত্বাবধায়ক সরকার পদ্ধতি পুনর্বহালের দাবী অগ্রহনযোগ্য: ফিনল্যাণ্ড আওয়ামী লীগ

কামরান হোসেন,ফিনল্যান্ড: তত্ত্বাবধায়ক সরকার পদ্ধতি পুনর্বহালে খালেদা জিয়ার দাবি প্রত্যাখ্যান করে বিএনপিকে সংসদে ফেরার আহ্বান জানিয়েছেন ফিনল্যাণ্ড আওয়ামী লীগ.

দাবি পূরণে সরকারকে ১০ জুন পর্যন্ত সময় বেঁধে দেওয়ার প্রতিক্রিয়ায় ফিনল্যাণ্ড আওয়ামী লীগ সভাপতি জনাব হাজী সালেহ আহমেদ ছালিক বলেন, “পল্টনে দাঁড়িয়ে বেসামাল হয়ে আওয়ামী লীগকে ভয় দেখিয়ে কোনো লাভ নেই। আওয়ামী লীগকে হুমকি দিয়ে কোনো অন্যায় ও অসাংবিধানিক দাবি আদায় করা যাবে না।”

হাজী সালেহ আহমেদ বলেন, ‘ আওয়ামী লীগ জনগণের দল। জনগণের রায় নিয়ে ক্ষমতায় যেতে বিশ্বাসী। আওয়ামী লীগ কারো এজেন্ট নয়। কারো টাকায় নির্বাচন করে নাই। জনগণের ভোটে ২০০৮ সালে আমরা সরকার গঠন করেছি। আওয়ামী লীগ কোনো অশুভ পন্থায় ক্ষমতা দখলে বিশ্বাস করে না। কিন্তু খালেদা জিয়া ‘৯১ সালে ’৭১ এর পরাজিত শক্তির টাকায় নিয়ে নির্বাচন করে ক্ষমতায় গিয়েছিলেন।’

‘৯১ পরবর্তী সময়ে তিনি আরো কার কাছ থেকে কত টাকা নিয়ে এদেশকে বিদেশিদের তাবেদার রাষ্ট্রে পরিণত করতে চেয়েছিলেন এবং চাচ্ছেন জাতি তা জানতে চায়।’ বলেও মন্তব্য করেন ছালিক ।

নতুন জোটের মাধ্যমে সরকারবিরোধী আন্দোলন জোরালো করার খালেদা জিয়ার ঘোষণার প্রতিক্রিয়ায় তিনি বলেন, “নামসর্বস্ব দল নিয়ে জোট করে কোনো লাভ হবে না। এরকম বহু জোট আমরা আগে দেখেছি।”

“বিরোধীদলীয় নেতা বাংলাদেশকে ব্যর্থ রাষ্ট্রে পরিণত করতে নীলনকশা অনুযায়ী কাজ করছেন,” পাল্টা অভিযোগ করেন ফিনল্যান্ড আওয়ামী লীগের সাধারন সম্পাদক জনাব নজিব মুরশেদ সংগ্রাম।।

খালেদার বক্তব্যের তাৎক্ষণিক প্রতিক্রিয়ায়  সংগ্রাম বলেন, “আওয়ামী লীগ জনগণের দল। আওয়ামী লীগের জন্ম কোনো সেনা ছাউনীতে নয় যে বিরোধী দলকে ভয় পাবে।”

Advertisements

About EUROBDNEWS.COM

Popular Online Newspaper

Discussion

Comments are closed.

%d bloggers like this: