জাতীয়

গণজমায়েতের জন্য প্রস্তুত বঙ্গবন্ধু স্কোয়ার

ঢাকা: গণজমায়েতের জন্য প্রয়োজনীয় প্রস্তুতি সম্পন্ন হয়েছে বঙ্গবন্ধু স্কোয়ারে। যুদ্ধাপরাধীদের বিচারে বাধাদান, দুর্নীতিবাজদের রক্ষা ও জনগণের ভোটে নির্বাচিত বর্তমান গণতান্ত্রিক সরকারের অভিযাত্রাকে ব্যাহত করার ষড়যন্ত্রের বিরুদ্ধে আজ (বুধবার) বিকেল তিনটা থেকে এখানে ১৪ দলের এ গণজমায়েত শুরু হবে।

এতে প্রধান অতিথির গুরুত্বপূর্ণ ভাষণ দেবেন আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আরো বক্তৃতা করবেন ১৪ দলের নেতারা।

বায়তুল মোকাররম জাতীয় মসজিদের দক্ষিণ গেট ও বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামের পশ্চিম গেট সংলগ্ন বঙ্গবন্ধু স্কোয়ারে অনুষ্ঠেয় এ জনসভায় অংশ নিতে এরই মধ্যে রাজধানীর বিভিন্ন স্থান থেকে নেতাকর্মীরা আসতে শুরু করেছেন। ঢাকার আশপাশের জেলাগুলো থেকেও নেতাকর্মীরা আসছেন বলে জানিয়েছে দলীয় সূত্র।

বস্তুত গত সোমবার বিরোধীদলের মহাসমাবেশের মাত্র দু’দিনের মাথায় ক্ষমতাসীন চৌদ্দ দলীয় জোটের এ গণসমায়েত অনুষ্ঠিত হচ্ছে।

এতে সভাপতিত্ব করবেন বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য, জাতীয় সংসদের উপনেতা ও কেন্দ্রীয় ১৪ দলের সমন্বয়ক সৈয়দা সাজেদা চৌধুরী।

তবে ক্ষমতাসীন ১৪ দলীয় জোটের এ গণজমায়েতে থাকছেন না মহাজোটের অন্যতম শরিক জাতীয় পার্টি (জাপা) চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ। সোমবার দিবাগত রাতে তিনি সিঙ্গাপুরের উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করায় আজকের গণজমায়েতে তার উপস্থিত না হওয়ার বিষয়ে নিশ্চিত হওয়া গেছে। এমনকি তার দলের কেউ এ গণজমায়েতে অংশ নেবে কি না তাও এখনো অনিশ্চিত।

Advertisements

About EUROBDNEWS.COM

Popular Online Newspaper

Discussion

Comments are closed.

%d bloggers like this: